• No products in the cart.

সিম কার নামে নিবন্ধন করা আছে কিভাবে জানব | sim kar name registration check

আপনাদেরকে কেউ অচেনা নাম্বার থেকে মিসকল বা এসএমএস করলে সেই নাম্বারটি কার আপনারা কিন্তু জানতে পারেন না অর্থাৎ ফোন নাম্বার দিয়ে তার নাম ঠিকানা বের করার উপায় আপনাদের জানা থাকে না। তো আপনি যদি এই আর্টিকেলটি ধৈর্য ধরে সম্পূর্ণ পড়েন তাহলে সিম কার নামে নিবন্ধন আছে বা সিম কার নামে রেজিস্ট্রেশন করা আছে কিভাবে জানবো ? এই বিষয়টি আপনারা জানতে পারবেন।

আপনাদেরকে কেউ অচেনা নাম্বার থেকে মিসকল বা এসএমএস করলে সেই নাম্বারটি কার আপনারা কিন্তু জানতে পারেন না অর্থাৎ ফোন নাম্বার দিয়ে তার নাম ঠিকানা বের করার উপায় আপনাদের জানা থাকে না। তো আপনি যদি এই আর্টিকেলটি ধৈর্য ধরে সম্পূর্ণ পড়েন তাহলে সিম কার নামে নিবন্ধন আছে বা সিম কার নামে রেজিস্ট্রেশন করা আছে কিভাবে জানবো ? এই বিষয়টি আপনারা জানতে পারবেন।

সিম কার নামে রেজিস্ট্রেশন করা আছে কিভাবে জানবো ?

ফোন নাম্বার দিয়ে তার নাম ঠিকানা জানা বা সিমটা কার নামে আছে সেটা জানার কতগুলো ট্রিক্স আছে সেগুলো নিচের স্টেপ বাই স্টেপ আলোচনা করা হলো
1. Truecaller app এর মাধ্যমে জানুন : অপরিচিত নাম্বার থেকে কেউ কল করলে বা মিসকল দিলে আপনি এই ট্রু কলার অ্যাপ এর মাধ্যমে জানতে পারবেন কে আপনাকে কল করেছিল বা মিসকল দিয়েছিল।  এই ট্রু কলার অ্যাপ এ প্রত্যেকের নাম তাদের সার্ভারে থাকে এটি সঠিক নয় তবে বেশিরভাগ মানুষের নাম এই ট্রুকলার সার্ভারে স্টোর থাকে।

মনে করেন আপনার কোন বন্ধু Truecaller apps ব্যবহার করে আপনি করেন না সেক্ষেত্রে আপনার বন্ধুর মোবাইলে আপনিসহ যত কন্ট্যাক রয়েছে সমস্ত কন্টাক নাম্বার এবং নাম ওই ট্রুকলার সার্ভার এর মধ্যে স্টোর হয়ে যায়।
কিভাবে ট্রুকলার অ্যাপ ব্যবহার করব 
তো আপনাকে কেউ যদি অপরিচিত নাম্বার থেকে কল করে আর আপনি যদি ট্রুকলার অ্যাপস ব্যবহার করে থাকেন এবং ট্রুকলার সার্ভারে সে নাম্বারটি যদি থেকে থাকে তাহলে সেই ব্যক্তি ফোন করলে তার নাম আপনারা দেখতে পাবেন।

তো আপনারা গুগল প্লে স্টোর থেকে Truecaller apps টি আগে ডাউনলোড করে নিবেন তারপর যেকোন একটি জিমেইল আইডি দিয়ে ট্রুকলার অ্যাপস এ অ্যাকাউন্ট খুলে নেবেন। তারপর থেকে কেউ আপনাকে অপরিচিত নাম্বার থেকে ফোন করলে বা মিসকল করলে তার নাম্বার আপনার মোবাইলে সেভ না থাকলেও কিন্তু তার নাম দেখতে পাবেন।
তো আপনারা যদি চান কেউ আপনাকে অপরিচিত নাম্বার থেকে কল করেছিল আপনি জানতে চাইছেন কে আপনাকে কল করেছিল তো সেটির জন্য আপনারা ওই নাম্বারটি আগে কপি করবেন তারপর ট্রুকলার অ্যাপস এ গিয়ে  উপরে সার্চ এর একটি অপশন দেখতে পাবেন তো এই সার্চ এর অপশন এ নাম্বারটি দিয়ে সার্চ করবেন তাহলে আপনার জানতে পারবেন কে আপনাকে কল করেছিল।

2. সিম নম্বর কার নামে নিবন্ধন আছে সেটি জানার জন্য আরেকটি উপায় ফলো করতে পারেন। তো সিমটা কার নামে আছে সেটা জানার জন্য প্রথমে ওই সিম নম্বরটা কে আপনার আপনার ফোনে সেভ করুন তারপর আপনার হোয়াটসঅ্যাপে চলে যান সে যদি হোয়াটসঅ্যাপে তার নিজের ফটো দিয়ে থাকে এবং সেটিকে পাবলিক অপশন সিলেক্ট করা থাকে তাহলে কিন্তু আপনারা তার ফটো দেখতে পাবেন।

3. এছাড়া আপনারা চাইলে কোন অপরিচিত নাম্বার ইমুতে সার্চ দিয়ে দেখতে পারেন তার যদি ইমো একাউন্ট খোলা থাকে তাহলে আপনারা জানতে পারবেন কে সেই ব্যক্তি।

Nid দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে ?

আপনার এনআইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে সেটি আপনার আপনার হাতে থাকে স্মার্টফোন দিয়ে খুব সহজে জানতে পারবেন তো এর জন্য আপনারা আপনার ফোনের ডায়াল প্যাড এ গিয়ে *16001# এটি ডায়াল করবেন
তারপর আপনার ভোটের কার্ডের লাভ চারটি সংখ্যা দিয়ে দিবেন তারপর কিন্তু আপনারা খুব সহজেই আপনার এনআইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা হয়েছে সেগুলো দেখতে পাবেন।

আমার নামে কয়টি সিম রেজিস্টার আছে কিভাবে জানব :

নাকি নিয়ম আপনার ফোনের ডায়াল প্যাড এ গিয়ে *16001# এটি ডায়াল করুন তারপর আপনার ভোটের কার্ডের লাস্ট চারটি সংখ্যা দিন তারপর আপনার দেখতে পাবেন আপনার নামে কয়টি সিম তোলা আছে এবং নাম্বার গুলো কি কি।

আমার সিম অন্য কেউ ব্যবহার করছে এখন আমি কি করবো :

অনেক সময় অনেক দোকানদার আছে তারা অবৈধভাবে অন্য ব্যক্তির নামে সিম তুলে অথচ যার নামে সিম তুলছে সে টের ও পায় না । তো আপনারা উপরের প্রসেস টির মাধ্যমে আগে জেনে নিবেন সিম কার্ড কার নামে আছে এবং নাম্বার গুলো দেখে নেবেন এবং ওই নাম্বার গুলো দেখার পর  আপনার যদি মনে হয় ওই নাম্বার তো আমার কাছে নেই সে ক্ষেত্রে আপনারা সেই সিমের কাস্টমার কেয়ারের সঙ্গে যোগাযোগ করে সিমটা কে ডিএকটিভেট বা মালিকানা পরিবর্তন করতে পারবেন।

তো আজকের আর্টিকেলটি আপনাদের কেমন লাগল এই নিয়ে আপনারা মতামত নিচে থাকা কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন ধন্যবাদ।

1 responses on "সিম কার নামে নিবন্ধন করা আছে কিভাবে জানব | sim kar name registration check"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.