• No products in the cart.

লেখালেখির জন্য সবচেয়ে সেরা একটি নোট প্যাড এ্যাপ

হাই প্রিয় ভিজিটর আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আজকে কি নিয়ে পোস্ট টি লিখতে বসেছি তা হয়তো আপনরা পোস্টের টাইটেল দেখেই বুঝতে পেরেছেন। আপনি যদি একজন সাধারণ মানুষ ও হয়ে থাকেন মানে লেখালেখি বা ব্লগিং কিছুই করবেন না তারপরও আপনার এই এ্যাপটি আপনার ফোনে থাকা উচিত বলে আমি মনে করছি।

ফেসবুক ব্যাবহারকারী হয়ে থাকলেঃ

আপনি যদি লেখালেখি না করেন তাহলে অত্যন্ত ফেসবুক তো চালান? এটা তো সবাই ইউজ করে তাইতো। আচ্ছা আপনি যখন কোনো নিউ পোস্ট করবেন ভেবে ফেসবুকের টাইমলাইন থেকে নিউ পোস্ট লেখা শুরু করেন সেইসময় প্রায়ই দেখা যায় ব্যাক বাটন প্রেস পরার কারনে পোস্টটি কেটে যায় যারফলে আবার শুরু থেকে লিখতে হয়।

আবার কখনো কখনো নেটকানেকশন দূর্বলতার কারনেও ফেসবুক এ্যাপ অটোমেটিক রিলোড বা রিফ্রেশ হওয়ার কারনে আমাদের লেখা পোস্টটি আপলোড করার আগেই কেটে যায় যা খুবই বিরুক্তিকর। যারফলে পোস্ট আবার নতুন করে লিখতে মন চায়না। যাইহোক ভাই আমি যে পরামর্শ টা আপনাদেরকে আমি দিবো তা হলো আপনি সর্বপ্রথম পোস্টটি নোটপ্যাডে লিখে তারপর কপি করে নিয়ে যাস্ট পেস্ট করে পাবলিশ করে দিবেন।

আপনি যদি একজন ইউটিউবার হয়ে থাকেনঃ

আপনি যদি ইউটিউবিং করে থাকেন তাহলে আপনাকে কিওয়ার্ড রিসার্চ করে, কম্পিটিটরদের চেয়ে আকর্ষণীয় কিওয়ার্ড ব্যবহার করতে হয়। আর এর জন্য একটি নোটপ্যাড এ্যাপ ফোনে থাকা আবশ্যক। টাইটেল ছাড়াও ইউটিউবারদের নতুন ভিডিও পাবলিশ করার সময়ে ট্যাগ, ডিসক্রিপশন লেখার প্রয়োজন হয় যা অনেক রিসার্চ করে সময় নিয়ে লেখার প্রয়োজন হয় আর সেটা ইউটিউবে ভিডিও আপলোড করার সময়ে সম্ভব না, আগেই এগুলো তৈরী করে নিতে হয়; আর এই তৈরী করে রাখার জন্য এই নোট প্যাডটি আপনার জন্য সেরা হতে পারে।

আপনি যদি সাধারণ মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেনঃ

আমার ছোট ভাই ও একজন সাধারণ ফোন ইউজার ও একটু গেমস খেলা ছাড়া আর কিছুই করেনা বলা যায়। ও আমারে সেদিন বললো দাদা আমি আমার স্মরণীয় দিনগুলো ডায়েরিতে না লিখে মোবাইলে লিখে রাখতে চাই তা কি পারবো? আমি বললাম হ্যাঁ পারবে তুমি প্লেস্টোর থেকে কাউন্টাবল নোট প্যাডটি ইনস্টল করে নাও, এবং এরপর ব্যবহার করা শিখিয়ে দিলাম।

আপনি যদি লেখালেখি বা ব্লগার হয়ে থাকেনঃ

আপনি যদি একজন ব্লগার হয়ে থাকেন বা হতে চাইছেন তাহলে আপনার জানার কথা আপনাকে কিওয়ার্ড রিসার্চ করতে হবে, আপনাকে কম্পিটিটরদের পোস্ট এনালাইসিস করে তাদের চেয়ে বেটার পোস্ট লিখতে হবে যার জন্য আপনার ফোনে ভালো একটি নোটপ্যাড এ্যাপ থাকা অতি প্রয়োজনীয়।

যে এ্যাপটির কথা এতক্ষন ধরে বলতেছি এটি আমি প্রায় ২ বছর ধরে ব্যাবহার করতেছি এটি যে কারনে আমার কাছে বেশী ভালো লাগে তা হলোঃ ১। কোনো কিছু লিখে ব্যাক বাটন প্রেস করে বাহির হয়ে গেলেও লেখাটি সেভ হয়ে থাকে। ২। আপনি লেখার সময় উপরে দেখতে পাবেন কতো ওয়ার্ড, ক্যারেক্টার লিখেছেন তা দেখতে পাবেন। ৩। হাজার হাজার লেখা টপিক গুলোকে আলাদা আলাদা রংয়ের মাধ্যমে ভাগ করে রাখতে পারবেন। ৪। আপনার যে টপিকগুলো বা লেখাগুলো খুবই গুরুত্বপূর্ণ সেগুলো পিন করে সবার উপরে রাখতে পারবেন। ৫। লেখা পোস্ট টি আপনি কাউকে দিতে চাইলে .Text ফরমেটে সেভ করে নিতে পারবেন।

এ্যাপটি আপনার প্রয়োজন বলে মনে করলে প্লেস্টোরে গিয়ে সার্চ করুন Countable Pad লিখে তাহলেই পেয়ে যাবেন।

 

আমার ওয়েবসাইটটি ভিজিট করার আমন্ত্রণ রইলো 

0 responses on "লেখালেখির জন্য সবচেয়ে সেরা একটি নোট প্যাড এ্যাপ"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.