• No products in the cart.

রিয়েলমি C53 স্মার্টফোন দিচ্ছে সাধ্যের সেরা সুবিধা

বর্তমান বাজারে স্বল্প বাজেটের মধ্যে অধিকতর সুবিধা পাওয়ার ক্ষেত্রে রিয়েলমি এর ভূমিকা অন্যতম। গ্রাহকদের চাহিদা মেটাতে ধারাবাহিকভাবেই সুলভ দামে নতুন মডেল প্রকাশ করছে জনপ্রিয় এই ব্রান্ডটি। সম্প্রতি তারা তাদের নতুন রিয়েলমি C53 মডেলটি রিলিজ করেছে। চলুন জেনে নেওয়া যাক রিয়েলমি C53 ফোনটির দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত।

রিয়েলমি C53 ডিজাইন ও ডিসপ্লে

রিয়েলমি C53 ফোনে ৬.৭৪ ইঞ্চি এলসিডি ডিসপ্লে ব্যবহার করে হয়েছে, সাথে থাকছে ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্জ টাচ স্যাম্পলিং রেট। ফোনটির পাশে রয়েছে একটি ফিংগারপ্রিন্ট রিডার। ফোনটি আকারে বড় হলেও এটি পাতলা হওয়ায় এটি একটি স্লিক ডিভাইস হিসেবে ক্রেতাদের মন আকর্ষণ করবে। ফোনটির ওজন ১৮২ গ্রাম।

রিয়েলমি সি৫৩ পারফম্যান্স

ফোনটিতে Unisoc T612 প্রসেসর, 2x Cortex-A75 এবং 6x A55 কোর সহ একটি 12nm চিপসেট, এছাড়াও একটি Mali-G57 GPU ব্যবহার করা হয়েছে। রিয়েলমি C53 ফোনে ৬জিবি র‍্যাম এর পাশাপাশি ১২৮ জিবি স্টোরেজ প্রদান করা হয়েছে।

তবে এক্সপান্ডেবল মাইক্রোএসডি স্লট থাকায় ব্যবহারকারী ফোনের স্টোরেজ বাড়াতে পারবেন। এছাড়াও ভার্চুয়াল র‍্যাম ব্যবহার করে খুব সহজেই র‍্যাম দ্বিগুণ করা সম্ভব। অপারেটিং সিস্টেম হিসেবে ফোনে থাকছে এন্ড্রয়েড ১৩ এবং রিয়েলমি UI T এডিশন। রিয়েলমি C53 একটি ডুয়াল সিম ৪জি ফোন এবং ফোনটিতে তিনটি কার্ড স্লট রয়েছে। যার ফলে ব্যবহারকারী দুইটি সিম ও অতিরিক্ত স্টোরেজের সুবিধা একত্রে গ্রহণ করতে পারবে।

রিয়েলমি C53 ক্যামেরা

ক্যামেরা সেকশনে এর ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকছে টিয়ারড্রপ নচের মধ্যে। যেটিকে রিয়েলমি UI নোটিফিকেশনের মতো ডাইনামিক আইল্যান্ডে মুড়িয়ে রেখেছে। এটি ফোনটিকে আরো বেশি আকর্ষনীয় করে তুলেছে। এছাড়াও ব্যাক ক্যামেরার ক্ষেত্রে ফ্ল্যাশলাইট মডিউল সহ একটি ডুয়াল ক্যামেরা সেটাপ রয়েছে। যেটার প্রাইমারি ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ৫০ মেগাপিক্সেল সেন্সর। যেটার সাহায্যে 1080p @ 30fps এ ভিডিও রেকর্ডিং করা যায়। ব্যাক ক্যামেরা মডিউলের অন্যটি হলো একটি ডেপথ সেন্সর।

ব্যাটারি

এই ফোনে রয়েছে 33W SuperVOOC চার্জিং সহ একটি 5,000mAh ব্যাটারি। ফোনের সাথে থাকা চার্জার দিয়ে মাত্র ৩১ মিনিটেই ১-৫০% চার্জ পাওয়া সম্ভব। চার্জিং পোর্টের পাশাপাশি একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক রয়েছে।  বর্তমানে ফোনটি দুইটি রঙ এ এভেইলেবেল আছে। একটি চ্যাম্পিয়ন গোল্ড ওবং অপরটি মাইটি ব্ল্যাক।

একনজরে রিয়েলমি C53 এর স্পেসিফিকেশন 

  • ডিসপ্লেঃ ৬.৭৪ ইঞ্চি
  • ওজনঃ ১৮২ গ্রাম
  • প্রসেসরঃ Unisoc T612
  • র‍্যামঃ ৬ জিবি
  • স্টোরেজঃ ১২৮ জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ৫০ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮ মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০ মিলিএম্পিয়ার
  • ফিংগারপ্রিন্টঃ সাইড মাউন্টেড

এই ফোনটির বাজার মূল্য  ৫৫০-৬০০ মালোয়েশিয়ান রিংগিত। বাংলাদেশী টাকায় যেটি ১৩ হাজার থেকে ১৪ হাজারের মধ্যে।

আপনি যদি স্বল্প বাজেটের মধ্যে আকর্ষনীয় একটি ফোন নিতে চান তাহলে এই ফোনটি আপনার জন্য সেরা হতে পারে। আপনার কাছে কেমন লেগেছে রিয়েলমির এই নতুন ডিভাইসটি? অবশ্যই কমেন্ট সেকশনে আপনাদের মতামত জানাবেন।

 

0 responses on "রিয়েলমি C53 স্মার্টফোন দিচ্ছে সাধ্যের সেরা সুবিধা"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.