• No products in the cart.

মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করবেন ?

আমাদের মধ্যে অনেকেই ইউটিউবে ভিডিও দেখে অনেক ভালো পান। এবং তাই, “ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার নিয়ম” আমি আগেই বলে দিয়েছে। কিন্তু, ইউটিউবের মতোই, আজ ফেসবুকে (Facebook) বিভিন্ন ধরণের ভিডিও আমরা দেখতে পাই। এবং, অনেকেই রয়েছেন যারা সেই ভিডিও গুলি নিজের মোবাইলের গ্যালারিতে সেভ করতে চান বা ডাউনলোড করতে চান।

তাই, এই আর্টিকেলে আমি আপনাদের একটি সহজ এবং সরল নিয়ম শিখিয়ে দিবো, যার মাধ্যমে আপনারা, মোবাইল থেকেই ফেসবুকের ভিডিও গুলি ডাউনলোড করতে পারবেন। হে, যেকোনো ভিডিও ফেসবুক থেকে ডাউনলোড করা যাবে।

কিভাবে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করবো ? 

এমনিতে, মোবাইলে ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম অনেক রয়েছে। তাদের মধ্যে, কিছু বিশেষ ধরণের এপস (video downloading apps) ব্যবহার করে Facebook থেকে videos download করার মাধ্যম সেরা।

কিন্তু, এরকম কোনো ধরণের downloading apps ব্যবহার করার পরামর্শ আমি আপনাকে দিবোনা।

কেননা, যখন আমরা “video download” করার উদ্দেশ্যে এরকম কোনো apps মোবাইলে ইনস্টল করি, তখন এই ধরণের এপস, আমাদের থেকে অনেক ধরণের permissions চায়।

যেমন, gallery access করার permission, photo ও videos access করার permission এবং মোবাইলের camera access করার permission. Apps গুলি চাওয়া এই permissions গুলি যখন আমরা তাদের দিয়ে দেই, তখন তারা আপনার মোবাইলের personal data, videos বা files চুরি করে নিতে পারে।

তাছাড়া, বিভিন্ন এপস (apps) আপনাকে আপনার ফেসবুক একাউন্ট ডিটেইলস (login details) দেয়ার কথা বলবে, যেটা আপনার একাউন্টের জন্য একদম সুরক্ষিত না।

তাই, একেবারে নিরাপদ ভাবে বা সুরক্ষিত ভাবে নিজের মোবাইলের গ্যালারি বা স্টোরেজে ফেসবুকের ভিডিও ডাইরেক্ট ডাউনলোড করার উপায় একটাই। সেটা হলো “online fb video downloading website theke“.

এবং, এমনি এক ওয়েবসাইট হলো “Getfvid“.

আর, এই অনলাইন ওয়েবসাইট ব্যবহার করে আমরা আজ অনেক সহজে এবং নিরাপদ ভাবে “Facebook এর ভিডিও” নিজের মোবাইলে ও কম্পিউটারে ডাউনলোড করে নিতে পারি।

সহজে ফেসবুকের ভিডিও ডাউনলোড করার উপায় 

এই মাধ্যমে video ডাউনলোড করার জন্য আপনার মোবাইলে Google chrome browser ইনস্টল করা থাকতে হবে। তাই, যদি আপনার মোবাইলে chrome browser নেই, তাহলে এখনি ইনস্টল করে নিন।

মনে রাখবেন, এই মাধ্যম ব্যবহার করে আপনারা নিজের কম্পিউটার ও ল্যাপটপেও যেকোনো fb video ডাউনলোড করতে পারবেন।

স্টেপ ১.

সবচে আগেই নিজের মোবাইলে google chrome browser ওপেন করে নিন। তারপর,Facebook এর ওয়েবসাইটে গিয়ে নিজের Facebook login details দিয়ে লগইন করুন।

স্টেপ ২.

এখন, নিজের একাউন্টে লগইন করে dashboard বা Facebook home এ যাওয়ার পর আপনারা অনেক রকমের ভিডিওস অবশই দেখবেন। অন্যরা শেয়ার করা ভিডিও বা নিজে আপলোড করা কোনো ভিডিও।

এখন, যেই ভিডিওটি আপনি ফেসবুক থেকে ডাউনলোড করতে চান, সেটার নিচের দিকে এবং ঠিক like, comment, share লেখার ওপরেই আপনার করতে হবে long press.

স্টেপ ৩.

এখন, ভিডিওর ঠিক নিচের দিকে long press করার পর, আপনারা কিছু অপশন (options) দেখতে পাবেন।

এখন যেভাবে ওপরে ছবিতে আমি দেখিয়ে দিয়েছি, আপনাদের ক্লিক করতে হবে “Copy link address” অপশনটিতে।

এতে, ফেসবুক ভিডিওটির লিংক copy হয়ে যাবে।

স্টেপ ৪.

ভিডিওর url link address কপি করার পর, আপনার যেতে হবে, একটি “Facebook video downloader website” এ এবং যেটা হলো ” Getfvid.com“.

Getfvid অনেক সহজ এবং সেরা “অনলাইন ফেসবুক ডাউনলোডার ওয়েবসাইট “, যেটা ব্যবহার করে আপনারা যেকোনো ভিডিও HD এবং SD quality তে ডাউনলোড করে নিতে পারবেন।

তাহলে, চলুন নিচে দেখেনেই কিভাবে।

স্টেপ ৫.

GETFVID ওয়েবসাইটে গিয়েই আপনারা box দেখবেন, যেখানে লিখা থাকবে “enter Facebook video URL“.

এখন আপনাদের, সেই বক্সেই ফেসবুক থেকে কপি করা ভিডিওটির url address পেস্ট করে দিতে হবে।

এবং, শেষে নিচে থাকা “Download” বাটনে ক্লিক করতে হবে।

স্টেপ ৬.

কিছু seconds পর, নিচে আপনারা ভিডিওটির কিছু ডাইরেক্ট ডাউনলোড লিংক দেখতে পারবেন। এবং, ভিডিওর download link তিন রকমের আপনাকে দেয়া হবে।

  • Download HD Quality.
  • Download Normal quality.
  • Convert video to Mp3. (ভিডিওকে Mp3 audio তে কনভার্ট করার জন্যে).

এখন আপনি নিজের ইচ্ছে হিসেবে video quality বেঁচে নিয়ে download link এ ক্লিক করুন।

Download link এ ক্লিক করার পর, আপনার ভিডিও একেবারেই ডাইরেক্ট ডাউনলোড হওয়া শুরু হয়ে যাবে।

এভাবে, অনেক সহজে এবং কোনো ক্ষতিকারক apps ব্যবহার না করেই, আপনারা অনেক সহজে Facebook এর ভিডিও গুলি নিজের গ্যালারিতে ডাউনলোড করে নিতে পারবেন।

এবং, এই মাধ্যমে আপনারা নিজের মোবাইল ও কম্পিউটার দুটোতেই Facebook videos download করে নিতে পারবেন।

আমি আগেও বলেছি, ফেসবুক ভিডিওর জন্য এমনিতে অনেক মোবাইল apps বা সফটওয়্যার রয়েছে। কিন্তু, সেগুলি কখনোই ব্যবহার করার পরামর্শ আমি দিবোনা। কেননা সেগুলি, আপনার জন্য ক্ষতিকারক হতে পারে।

তাই, getfvid অনলাইন ওয়েবসাইট ব্যবহার করে, সুরক্ষিত ভাবে যেকোনো ভিডিও অনলাইন ডাউনলোড করাটা সবচে ভালো উপায়  বোলে আমি মনে করি।

তাহলে বন্ধুরা, আর্টিকেলের সাথে জড়িত কোনো ধরণের প্রশ্ন বা পরামর্শ থাকলে, আমাকে নিচে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিন।

0 responses on "মোবাইলে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করবেন ?"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.