• No products in the cart.

নকিয়া সি০২ আসছে কমদামে এন্ড্রয়েড অভিজ্ঞতা নিয়ে

গ্লোবালি আরেকটি এন্ট্রি লেভেল এন্ড্রয়েড ফোন নিয়ে এলো নকিয়া। নকিয়া সি০২ নামে এই ডিভাইসটি নকিয়ার সি-সিরিজের লেটেস্ট মডেল ও নকিয়া সি০১ এর উত্তরসূরি। তবে এই ফোনের সাথে ক্লাসিক নকিয়া সি২ বাটন ফোনের সাথে গুলিয়ে ফেলবেন না। চলুন জেনে নেওয়া যাক নকিয়া সি০২ সম্পর্কে।

নকিয়া সি০২ ফোনটিতে চিকন বেজেল রয়েছে স্ক্রিনের নিচে ও উপরে। ফোনের ব্যাকে স্কয়ার মডিউল রয়েছে যেখানে সিংগেল ক্যামেরা সেন্সর ও এলইডি ফ্ল্যাশ রয়েছে। এই ফোনে আইপি৫২ স্প্ল্যাশ-রেসিস্ট্যান্ট ফিচারও পেয়ে যাচ্ছেন।

নকিয়া সি০২ ফোনটি ডার্ক সায়ান ও চারকোল কালারে পাওয়া যাবে। নকিয়ার গ্লোবাল ওয়েবসাইটে ফোনটির সাপোর্ট পেজ রয়েছে। আশা করি ভারতসহ বাংলাদেশ এর মত পাশবর্তী দেশগুলোতে এই ফোন খুব শীঘ্রই আসতে যাচ্ছে।

নকিয়া সি০২ ফোনটির ফ্রন্টে ৫.৪৫ইঞ্চি ডিসপ্লে রয়েছে। অ্যান্ড্রয়েড ১২ গো এডিশন সফটওয়্যারে চলবে ফোনটি। ফোনের ব্যাকে রয়েছে ৫মেগাপিক্সেল সিংগেল রিয়ার ক্যাম ও ফোনের ফ্রন্টে রয়েছে ২মেগাপিক্সেলের সেলফি শ্যুটার

৩০০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে নকিয়া সি০২ ফোনটিতে। ৫ওয়াট এর চার্জার পাওয়া যাবে ফোনের বক্সে। এছাড়া ফোনটিতে এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়ানোর সুযোগ রয়েছে। নকিয়া সি০২ এর ডিসপ্লে রেজ্যুলেশন আহামরি ভালো নয়, যা থেকে ধারণা করা যায় এই ফোনের দাম বেশ কম হতে যাচ্ছে। নাম না জানা কোনো এক ইউনিসক কোয়াড-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে এই ফোনে যার ক্লকস্পিড ১.৪গিগাহার্জ।

ফোনটিতে ২জিবি র‍্যাম ও ৩২জিবি স্টোরেজ রয়েছে। এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়ানো যাবে। উল্লেখিত ফিচারগুলো আমলে নিলে ফোনটির দাম অনেক কম পড়বে তা বুঝা যাচ্ছে। গ্লোবালি ফোনটির দাম সম্পর্কে এখনো কিছুই জানা যায়নি। তবে ধারণা করা যায় এই ফোনের দাম বাংলাদেশ ৮হাজার টাকার আশেপাশে হতে পারে। তবে দেশের বাজারে ৫হাজার টাকা থেকে ৬হাজার টাকার মধ্যে ফোনটি পাওয়া গেলে বেশ ভালো মার্কেট পেতে পারে।

নকিয়া সি০২ ফোনটি মূলত এন্ট্রি লেভেলের বাজেট ফোন হতে যাচ্ছে। একদম প্রথম যারা বাটন ফোন থেকে স্মার্টফোনে বদল করছেন তাদের প্রাইমারি ফোন, তাদের জন্যই এই ফোন নির্মিত।

 

September 19, 2023

0 responses on "নকিয়া সি০২ আসছে কমদামে এন্ড্রয়েড অভিজ্ঞতা নিয়ে"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.