• No products in the cart.

টেকনো ক্যামন ২০ সিরিজ এলো মধ্যম দামে দারুণ সুবিধা নিয়ে

টেকনো বাজারে নিয়ে এসেছে তাদের camon সিরিজের নতুন ফোন। মিড রেঞ্জের মধ্যে টেকোনো camon সিরিজের ক্যামন ২০ এবং ক্যামন ২০ প্রো ফোন দুইটি সাধারণ মানুষের কাছে পছন্দনীয় হবে বলে আশা করা যায়। চলুন এই দুটি ফোন সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

অপারেটিং সিস্টেম ও প্রসেসর

টেকনোর Camon সিরিজের নতুন এই ফোন দুটিতে সব স্পেসেফিকেশন প্রায় কাছাকাছি বলা চলে। তবে এই দুইটি মডেলের মধ্যে প্রধান পার্থক্যটা মূলত প্রসেসরের মধ্যে দেখা যায়। অপারেটিং সিস্টেমে দুটি ফোনেই এন্ড্রয়েড ১৩ এবং HIOS ১৩ ব্যবহার করা হয়েছে।

তবে চিপসেট হিসেবে টেকনো ক্যামন ২০ ফোনে মিডিয়াটেক MT6769Z Helio G85 (12nm) এবং ক্যামন ২০ প্রো এ মিডিয়াটেক MT8781 Helio G99 (6nm) ব্যবহার করা হয়েছে। এছাড়া টেকনো ক্যামন ২০ এ অক্টা-কোর (২x২.০ গিগাহার্জ Cortex-A75 এবং ৬x১.৮ গিগা হার্জ Cortex-A55) এবং টেকনো ক্যামন ২০ প্রো এ অক্টা-কোর (২x২.০ গিগাহার্জ Cortex-A76 & ৬x২.০ গিগাহার্জ Cortex-A55) CPU ব্যবহার করা হয়েছে। CPU এর পাশাপাশি GPU তেও দুইটি ফোনের মধ্যে পরিবর্তন লক্ষ করা যায়। GPU হিসেবে টেকনো camon 20 এ Mali-G52 MC2 এবং টেকনো camon 20 pro এ Mali-G57 MC2 ব্যবহার করা হয়েছে।

ডিসপ্লে ও ডিজাইন

ডুয়াল ন্যানো সিম সম্বলিত এই ফোন দুটিতে অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। দুটি ডিসপ্লের সাইজই ৬.৬৭ ইঞ্চি এবং স্ক্রিন টু বডি রেশিও ৮৫.৭%। টেকনোর নতুন ফোন দুটিতে রেজোলিউশন হিসেবে  ১০৮০*২৪০০ পিক্সেল ব্যবহার করা হয়েছে যার রেশিও ২০:৯।

ক্যামেরা

টেকনো ক্যামন ২০ এবং ক্যামন ২০ প্রো ফোন দুটিতে ব্যাক ও ফ্রন্ট ক্যামেরাতে একই সেন্সর ব্যবহার করা হয়েছে। মেইন ক্যামেরা হিসেবে ৬৪ মেগাপিক্সেলের সেন্সর ব্যবহার করা হয়েছে উভয় ফোনে। যেটিতে রিং LED ফ্ল্যাশ, প্যানারোমা সহ HDR এর মতো ফিচার উপলব্ধ আছে। দুটি ফোনেই 1080p@30fps এ ভিডিও রেকর্ডিং করা যায়। সেলফি ক্যমেরা হিসেবে টেকনো তাদের দুটি মডেলেই ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করেছে। যেটিতে Dual-LED flash সহ 1080p@30fps এ ভিডিও রেকর্ডিং করা সম্ভব।

ব্যাটারি

টেকনো ব্যাটারির দিক থেকেও দুটি ফোনে একই ব্যাটারি ব্যবহার করেছে। এই ফোন দুটিতে ৫০০০ মিলি এম্পিয়ারের নন রিমুভেবল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যেটিতে ৩৩ ওয়াটের চার্জিং সুবিধা রাখা হয়েছে।

টেকনো ক্যামন ২০ এবং টেকনো ক্যামন ২০ প্রো দুটো ফোনই ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রমের ভ্যারিয়েন্টে বাজারে নিয়ে এসেছে টেকনো। দুটি ফোনেই ডিসপ্লে অপটিক্যালের নিচে ফিংগারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে।

টেকনো camon 20 এর বাজার মূল্য ১৯,৯৯০ টাকা এবং camon 20 pro এর বাজার মূল্য ২৪,৯৯০ টাকা। টেকনো তাদের ক্যামন সিরিজের নতুন এই ফোন দুইটি নিয়ে অনেক প্রচার প্রচারণা চালাচ্ছে। এই বাজেটের মধ্যে এমন কনফিগারেশন সম্পন্ন ফোন দুটি আপনাদের কাছে কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

 

0 responses on "টেকনো ক্যামন ২০ সিরিজ এলো মধ্যম দামে দারুণ সুবিধা নিয়ে"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.