• No products in the cart.

ক্যামেরায় বড় চমক দিচ্ছে হুয়াওয়ে মেট ৫০ প্রো স্মার্টফোন

এই মাত্র কয়েকদিন আগে গুগল এর পিক্সেল ৭ প্রো ফোনটি DxoMark এর সেরা ক্যামেরার টাইটেল পায়, সাথে ছিলো অনার ম্যাজিক ৪ আল্টিমেট ফোনটিও। তবে এই মাত্র কিছুদিনের ব্যবধানে সেরা ক্যামেরা ফোনের দাবি নিয়ে এসেছে হুয়াওয়ে এর একটি ফোন। কথা বলছি হুয়াওয়ে মেট ৫০ প্রো ফোনটি নিয়ে যা সম্প্রতি গ্লোবাল মার্কেটে মুক্তি পেয়েছে।

৫০মেগাপিক্সেল + ৬৪মেগাপিক্সেল + ১৩মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরার কল্যাণে DxOMark এর স্মার্টফোন ক্যামেরা টেস্টে ১৪৯ স্কোর করেছে মেট ৫০ প্রো। ফোনটিতে রয়েছে ওআইএস, ৩.৫এক্স অপটিক্যাল জুম, ও ভ্যারিয়েবল এপার্চার টেকনোলজি। হুয়াওয়ে মেট ৫০ প্রো শীর্ষস্থান দখল করে আছে উক্ত বেঞ্চমার্কে।

DxOMark এর ভাষ্যমতে মেট ৫০ প্রো “pleasant” কালার রিপ্রোডাকশন করে ও ফোনটির বোকেহ দেখতে বেশ ভালো লাগে এবং হাই ম্যাগনিফিকেশনেও ফোনটি ভালো ডিটেইলস ধরে রাখতে পারে।

এছাড়া ফোনটির অসাধারণ অটো-ফোকাস ও ওয়েল-কন্ট্রোলড প্যানিং এর ফিচার ফোনটিকে তালিকার অন্য ফোন থেকে অনন্য করেছে। ছবি ও ভিডিও উভয় মোডে ফোনটির ক্যামেরা ওয়াইড ডায়নামিক রেঞ্জ প্রডিউস করতে সক্ষম।

তবে DxOMark এর টেস্টে মেট ৫০ প্রো এর ক্যামেরাতে হোয়াট ব্যালেন্স ইস্যু পাওয়া গিয়েছে। আবার নতুন XIMAGE এআই প্রসেসিং কিছুক্ষেত্রে স্লো ছিলো বলেও জানা গেছে। তবে এই সমস্যাগুলো ফোনটিকে ১৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করা থেকে আটকাতে পারেনি।

তবে এই টপ-ক্লাস ক্যামেরা পারফরম্যান্স এর ফোনে ৫জি ও গুগল প্লে সার্ভিস, কোনোটিই নেই। তাই যারা ১,১৯৯ইউরো দামের মেট ৫০ প্রো কিনতে যাবেন, তাদের ৫জি ও গুগল প্লে সার্ভিস স্যাক্রিফাইস করতে হবে।

এদিকে উক্ত বেঞ্চমার্কে দ্বিতীয় স্থান থাকা পিক্সেল ৭ প্রো ও অনার ম্যাজিক ৪ আল্টিমেট, ফোন দুইটিতে এই কমতি নেই এবং দামের দিক দিয়েও অনেক সাশ্র‍য়ী।

 

0 responses on "ক্যামেরায় বড় চমক দিচ্ছে হুয়াওয়ে মেট ৫০ প্রো স্মার্টফোন"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.