• No products in the cart.

কিভাবে অনলাইনে স্কামারদের একাউন্ট চিনবেন?

কিভাবে অনলাইনে স্কামারদের একাউন্ট চিনবেন?


১, সাধারণত এদের ফেসবুক,টুইটার,ইনেস্টাগ্রাম অথবা অনান্য প্রোফাইল গুলো একদম নতুন হয়ে থাকে তাছাড়া কোন নির্দিষ্ট উদ্দেশ্য জনিত কারণে তৈরি করা হয়ে থাকে।
২, এদের প্রোফাইলে নিজেদের রিয়েল ছবি থাকবেনা থাকলেও দুই একটা কিন্তু এর বেশি থাকবে না তাছাড়া এদের প্রফাইল লক করা থাকতে পারে৷
৩, এদের প্রোফাইলে বিভিন্ন কপি পোস্ট শেয়ার করে, এরা নিজেরা স্টাটাস দেয় খুব কম দেয় এবং পোস্ট এর ছবি এর কলেটি কম থাকবে এবং ছবিতে হালকা পিক্সেল দেখা যাবে কারন এগুলো ইন্টারনেট থেকে ডাউনলোড করা হয়ে থাকে।
৪, এদের প্রোফাইলে ধর্মীয় অনুভূতি এবং রাজনৈতিক স্টাটাস থাকে বেশি থাকবে যার মাধ্যমে এরা নিজেদের গোপন রাখার চেস্টা করবে এবং সহানুভূতি পাওয়ার চেষ্টা করবে।
৫, এদের প্রোফাইল পিক মাত্র ১ বার পোস্ট করা হয়ে থাকে এবং সাধারনত ধার্মিক ছবি কিংবা কোন মহানলোক এর ছবি হয়ে থাকে।
৬, এরা আপনাকে সব সময় পেমেন্ট আগে দিতে বলবে এবং তারপর পন্য দিতে চাইবে।
৭,কোন লোকেশন এ দেখা করতে চাইলে অথবা ভিডিও কলে কথা বলতে চাইলে এরা সবসময় আপনাকে এড়িয়ে যাবে এবং অপ্রাসঙ্গিক কথাবার্তা বলবে সর্বোপরি লেনদেন বাতিল ও করতে পারে।
৮, অনেক বেশি দামে যেকোন প্রডাক্ট কিনতে চাইবে এবং কম দামে যেকোন প্রডাক্ট বিক্রি করতে চাইবে।
৯, এরা একই সাথে অনেক ধরনের প্রডাক্ট এবং সার্ভিস কেনা এবং বেচার বিজ্ঞাপন দিবে এবং বিভিন্ন পরিচিত মানুষের নাম বলবে যে সেই লোক আমাকে চেনে অমুক আমার ভাই তমুক আমার ক্লায়েন্ট ইত্যাদি বলবে কিন্তু কোন কাজের জিনিস বা প্রোডাক্ট দেখাতে পারবেনা।
১০, লেনদেন এর সময় এরা কখনো নিজেদের ব্যাংক অথবা বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করবে না, নিজের আত্মীয় পরিজন বন্ধু বান্ধব এদের টার্গেট করে তাদের একাউন্ট ব্যাবহার করতে পারে।
সুতরাং, আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে কিভাবে অনলাইনে স্কামারদের একাউন্ট চিনবেন।

December 30, 2023

0 responses on "কিভাবে অনলাইনে স্কামারদের একাউন্ট চিনবেন?"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.