• No products in the cart.

ওয়ানপ্লাস নর্ড ৩ এলো ১৬ জিবি র‍্যাম ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে

ওয়ানপ্লাস তাদের নর্ড সিরিজের নতুন মডেল নর্ড ৩ উন্মোচন করেছে। এটি তাদের পূর্ববর্তী ডিভাইস নর্ড 2T থেকে আপগ্রেডেড। যার ফলে কম্পেরিজনের ক্ষেত্রে ব্যবহারকারীদের পছন্দের তালিকায় এই ফোন অনায়েসে জায়গা পেয়ে যাবে।

মধ্যম বাজেটের নতুন এই ওয়ানপ্লাস ফোনটিতে ৬.৭ ইঞ্চি, ১২০ হার্জ ও ২৭৭২*১২৪০ রেজ্যুলুশন সম্পন্ন ডিসপ্লে রয়েছে। যেটি এর পূর্ববর্তী মডেলের থেকে অনেক বেশি আপগ্রেডেড। পূর্ববর্তী মডেলের ফোনে ৬.৪ ইঞ্চি, ৯০ হার্জ ও ১০৮০ পিক্সেলের ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। সুতরাং ডিসপ্লে এর ক্ষেত্রে নতুন এই মডেলে অনেক বড় সড় আপগ্রেড এসেছে বলাই যায়।

এই ফোনের সাথে একটি ৮০ ওয়াটের ফাস্ট চার্জিং ওয়ার্ড চার্জার রয়েছে। ওয়ানপ্লাস কোম্পানির দাবি অনুযায়ী ফোনটি ১৫ মিনিটের মধ্যেই ৬০% পর্যন্ত চার্জিং সম্পন্ন করতে পারে।

ওয়ানপ্লাস নর্ড 2T তে থাকা মিডিয়াটেক ডাইমেনসিটি ১৩০০ এর জায়গায় নতুন মডেলের এই নর্ড ৩ তে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ চিপ ব্যবহার করা হয়েছে। এছাড়াও এই ফোনে পূর্ববর্তী মডেলের ১২ জিবি এর স্থানে ১৬ জিবি সর্বোচ্চ র‍্যাম ব্যবহার করা হয়েছে। এসবের সাথে ব্যাটারির দিক থেকেও আপগ্রেড এসেছে নতুন এই ফোনে। ওয়ান প্লাস তাদের এই ফোনে ৫০০০ মিলি এম্পিয়ার ব্যাটারি ব্যবহার করেছে।

ওয়ানপ্লাস তাদের হাইয়ার এন্ডের ওয়ানপ্লাস ১১ তে ব্যবহার করা ৫০ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করেছে নর্ড ৩ ফোনে। যদিও এই ক্যামেরা মার্কেটে থাকা অন্যান্য দামী ফোনের ক্যামেরার সাথে কম্পেয়ার করা ঠিক হবে না। তবে এই প্রাইজ রেঞ্জের মধ্যে এই ক্যামেরা ব্যবহারকারীকে সেরা অভিজ্ঞতা প্রদান করবে। প্রাইমারী ক্যামেরার সাথে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর, ২ মেগা পিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ১৬ মেগা পিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে।

এবারের মডেলে ওয়ানপ্লাস সফটওয়্যার আপডেটের ক্ষেত্রে যথেষ্ট খেয়াল রাখার প্রতিশ্রুতি দিয়েছে। তারা তাদের ফোনে ৩ বছর পর্যন্ত সকল মেজর অপারেটিং সিস্টেমের আপডেট প্রদান করবে। যেটি পূর্ববর্তী মডেলে ২ বছরের জন্য ছিলো।

ওয়ানপ্লাস তাদের নর্ড ৩ এর জন্য প্রি অর্ডার নেয়া শুরু করেছে। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রম এর ভ্যারিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৪৯ ইউরো। এছাড়া ৫৪৯ ইউরোতে ১৬ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রমের ভেরিয়েন্টটি পাওয়া যাবে।

এই প্রাইজ রেঞ্জের মধ্যে থাকা বাকি সকল ফোনের থেকে ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনটি প্রাধান্য বেশিই পাবে। তবে ব্যবহারকারীভেদে এবং পছন্দ অনুযায়ী এই সিদ্ধান্ত এক এক মানুষের এক এক রকম হতে পারে। ওয়ানপ্লাসের নতুন মডেলের এই ফোন সম্পর্কে আপনাদের কোনো মতামত থাকলে তা আমাদের কমেন্ট করে জানাবেন।

0 responses on "ওয়ানপ্লাস নর্ড ৩ এলো ১৬ জিবি র‍্যাম ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.