• No products in the cart.

ওয়ানপ্লাস গ্রিন লাইন সমস্যায় লাইফটাইম ওয়ারেন্টি দিচ্ছে, তবে…

গত কিছু বছর ধরেই অনেক স্মার্টফোন ব্যবহারকারী তাদের এমোলেড স্ক্রিনের ফোনে গ্রিন লাইন আসার ব্যাপারটি নিয়ে বেশ সমস্যায় আছেন। এই গ্রিন লাইন ইস্যুর কারণে অনেকে নির্দিষ্ট ব্র‍্যান্ডের স্মার্টফোন কেনাই বন্ধ করে দিয়েছেন। একাধিক ম্যানুফ্যাকচারার এর বিভিন্ন দামের এমোলেড ডিসপ্লের ফোনে আমরা ইতিমধ্যে এই সমস্যা দেখতে পেয়েছি। বিশেষ করে গ্রিন লাইন ডিসপ্লে ইস্যু অধিক দেখা যায় পুরোনো এমোলেড স্মার্টফোনগুলোতে।

আমাদের দেশেও বেশ আলোচনায় আসে স্মার্টফোন এর এই গ্রিন লাইন ইস্যু যার সবচেয়ে বড় শিকার হন ওয়ানপ্লাস

ওয়ানপ্লাস ডিভাইসে লাইফটাইম স্ক্রিন ওয়ারেন্টি

ওয়ানপ্লাস কতৃপক্ষ ইতিমধ্যে জানিয়েছে তারা “লাইফটাইম স্ক্রিন ওয়ান্টি” প্রদান করবে এফেক্টেড ডিভাইসগুলোর জন্য। তবে আপাতত শুধুমাত্র ভারতের কাস্টমারগণ এই সুবিধা পেতে যাচ্ছেন। এক বিবৃতিতে ওয়ানপ্লাস জানায় যে এই গ্রিন লাইন ইস্যুর কারণে অনেক ব্যবহারকারী সমস্যায় পড়েছেন যা তারা জানেন ও এই বিষয়ে তারা ক্ষমাও চেয়েছে। আর এরই অংশ হিসেবে যাদের ফোনে গ্রিন লাইন দেখা গিয়েছে তারা ওয়ানপ্লাস সার্ভিস সেন্টারে গিয়ে বিনামূল্যে স্ক্রিন রিপ্লেসমেন্ট করিয়ে নিতে পারবেন।

ওয়ানপ্লাস ৮ ও ওয়ানপ্লাস ৯ সিরিজের ব্যবহারকারীগণ একটি ভাউচার পাবেন যা ব্যবহার করে অন্য ওয়ানপ্লাস ডিভাইসে আপগ্রেড করলে স্পেশাল ডিসকাউন্ট পাওয়া যাবে। পাশাপাশি গ্রিন লাইন ইস্যু থাকা সকল ডিভাইসের জন্য বিনামূল্যে স্ক্রিন রিপ্লেসমেন্ট সুবিধা তো থাকছেই। ভারতের সকল ওয়ানপ্লাস গ্রাহকগণ এই সুবিধা পাচ্ছেন যেকোনো সমস্যাযুক্ত ডিভাইস এর ক্ষেত্রেই। সূত্র থেকে জানা গিয়েছে ওয়ানপ্লাস ৮ প্রো, ৮টি, ৯ ও ৯আর ব্যবহারকারীদের মধ্যে যাদের ফোনে গ্রিন লাইন ইস্যু রয়েছে তাদের ডিসকাউন্ট ভাউচার প্রদান করা হচ্ছে নতুন ওয়ানপ্লাস স্মার্টফোনে আপগ্রেড এর ক্ষেত্রে। তবে এই সকল বিষয় শুধুমাত্র ভারতের বাজারের জন্য প্রযোজ্য।

তবে এতো সহজেই ব্যবহারকারীগণ ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট পাচ্ছেন না। রিপ্লেসমেন্ট ডিভাইস অবশ্যই ওয়ানপ্লাস ইন্ডিয়া ওয়েবসাইট থেকে কেনা হতে হবে, অন্য কোনো অনলাইন বা অফলাইন রিটেইলার থেকে কেনা ফোনে এই সুবিধা পাওয়া যাবেনা। আবার ইন্ডিয়া-এক্সক্লুসিভ ওয়ানপ্লাস ১০আর ফোনটিতে আপগ্রেড করলে বাড়তি সুবিধা পাওয়া যাচ্ছে।
এক বিবৃতিতে ওয়ানপ্লাস ইতিমধ্যে জানিয়েছে গ্রিন লাইন সমস্যায় পড়া সকল ফোনের জন্য যথেষ্ট পার্টস তাদের কাছে নেই, যেহেতু এই ফোনগুলো খুব শীঘ্রই তাদের এন্ড অফ সাপোর্ট সাইকেলে পৌঁছে যাবে। তাই শুধুমাত্র ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট এর পরিবর্তে আপগ্রেড এর দিকেই ব্যবহারকারীদের অধিক উদ্ধুদ্ধ করছে ওয়ানপ্লাস
ওয়ানপ্লাস এর এই লাইফটাইম স্ক্রিন ওয়ারেন্টি ঘোষনার কারণে ভারতের ওয়ানপ্লাস ক্রেতাগণ নিশ্চিন্তে এই ফোন ক্রয় করতে পারছেন। তবে উক্ত ঘোষণায় ফোনের স্ক্রিন রিপ্লেসমেন্ট এর ক্ষেত্রে ফোনের কন্ডিশন কেমন হওয়া প্রয়োজন সে সম্পর্কে কিছু জানায়নি ওয়ানপ্লাস। এবার দেখার বিষয় ভারতের বাজারের পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশেও ওয়ানপ্লাস এই লাইফটাইম ফ্রি স্ক্রিন রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি দেয় কিনা, তাহলে ব্যবহারকারীগণ নিশ্চিন্তে ওয়ানপ্লাস ফোন ক্রয় করতে পারবেন।

0 responses on "ওয়ানপ্লাস গ্রিন লাইন সমস্যায় লাইফটাইম ওয়ারেন্টি দিচ্ছে, তবে…"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.