• No products in the cart.

এন্ড্রয়েড ফোনে জরুরি হাই-স্পিড ইন্টারনেট দিতে নকিয়ার নতুন প্রযুক্তি

নোকিয়া কোম্পানি সম্প্রতি এন্ড্রয়েড ফোনগুলোকে দ্রুত ইন্টারনেট সেবা প্রদান করার জন্য একটি নতুন উপায় এর পরীক্ষা চালিয়েছে। এটি এন্ড্রয়েড ১৪ আসার সাথে বাজারে মুক্তি পাওয়ার কথা। সংবাদ মাধ্যমে জানা গেছে, নকিয়া বলেছে যে এটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য তাদের অপারেটরদের কাছ থেকে চাহিদা অনুযায়ী নেটওয়ার্ক স্লাইস কিনতে এবং সক্রিয় করার অনুমতি পাওয়ার একটি উপায় খুঁজে পেয়েছে। অর্থাৎ আপনার চাহিদা অনুযায়ী আপনি দ্রুতগতির নেট সেবা নিতে পারবেন নির্দিষ্ট অ্যাপের জন্য।

নেটওয়ার্ক স্লাইসিং হল একটি নেটওয়ার্ক অবকাঠামোকে একাধিক ভার্চুয়াল নেটওয়ার্কে ভাগ করা। এ আলাদা নেটওয়ার্কস ম্যাচগুলো অ্যাপের জন্য আরো ভালো এবং কাস্টমাইজ যোগ্য পরিষেবা প্রদান করতে পারে।

উদাহরণস্বরূপ একজন ব্যবহারকারী ক্লাউড গেমিং অ্যাপ্লিকেশনগুলোর জন্য একটি নতুন স্লাইস সক্রিয় করে ভালো নেটওয়ার্ক কর্মক্ষমতা এবং কম লেটেন্সি অর্জন করতে পারে। এছাড়া কোন স্পোর্টস ইভেন্টে একজন ব্যক্তি তাৎক্ষণিক হাইলাইটস রিপ্লে করতে একটি ফাইভ-জি নেটওয়ার্ক স্লাইস সক্রিয় করতে পারে।

নেটওয়ার্ক স্লাইসগুলো নেটওয়ার্ক কনভেনশন দূর করে যা প্রায়শই পাবলিক নেটওয়ার্কের সাথে পাওয়া যায়। এবং এটির মাধ্যমে নিরাপত্তা এবং নির্ভরযোগ্যতার উদ্দেশ্যে স্বতন্ত্র বা আলাদা নেটওয়ার্ক স্থাপন করতে হবেনা। এই ফিচারের মাধ্যমে অপারেটররা ফাইভ-জি স্লাইসিং পরিষেবাগুলির নগদীকরণ করতে সক্ষম হবে। ফিনল্যান্ড ভিত্তিক টেলিকমিউনিকেশন জায়ান্ট নকিয়া দাবি করছে তাদের নতুন এই ফিচারটির সমস্ত ফোরজি এবং ফাইভ-জি ডিভাইসগুলোকে সমর্থন করবে। এর সাথে আরও দাবি করা হয়েছে যে এটি মোবাইল অপারেটরদের স্পেকট্রাম এবং কভারেজের মতো ডিভাইস এবং নেটওয়ার্ক মেশিনগুলিকে একটি বিশাল ইকোসিস্টেমের নিয়ে আসবে।

পরীক্ষার সময় নোকিয়া কোম্পানি তাদের গ্রাহকদের সাথে অনেকগুলো লাইভ নেটওয়ার্ক স্থাপনা এবং পরিচালনা করে। যার মাধ্যমে ফাইভ-জি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক এর জন্য নেটওয়ার্ক স্প্লাইসিং, ফিক্সড ওয়্যারলেস অ্যাক্সেস স্লাইসিং, এজ স্লাইসিং, অ্যাপ্লিকেশন এর জন্য স্প্লাইসিং এবং স্লাইসড প্রাইভেট ওয়ারলেস এর মতো স্লাইসিং সলিউশন সম্পর্কে পরীক্ষা করা সম্ভব হয়েছে।

গতবছর এরিকসন, অপ্পো এবং কোয়ালকম সফলভাবে একটি বাণিজ্যিকভাবে উপলব্ধ স্মার্টফোনে ফাইভ-জি এন্টারপ্রাইজ নেটওয়ার্ক লাইসেন্স পরীক্ষা করেছে। যার ফলে এই প্রযুক্তিটি আরো ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার পথ সুগম হয়েছে। নেটওয়ার্ক স্প্লাইসিং এর ফলে ব্যবহারকারীরা ফাইভ-জি নেটওয়ার্কের সুবিধাকে আরো ভালোভাবে ব্যবহার করতে পারবেন। এবং নেটওয়ার্ক অপারেটররাও একটি বড় আয়ের সুযোগ পাবেন। আমাদের এই আর্টিকেলটি আপনার কেমন লেগেছে তা আমাদেরকে কমেন্ট করে জানাতে পারবেন।

0 responses on "এন্ড্রয়েড ফোনে জরুরি হাই-স্পিড ইন্টারনেট দিতে নকিয়ার নতুন প্রযুক্তি"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.