• No products in the cart.

ইনস্টাগ্রাম থেকে টাকা আয় 2021, Instagram থেকে কিভাবে টাকা আয় করবেন?

আমরা কিন্তু প্রত্যেকেই ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকি। বর্তমানে ইন্সটাগ্রাম এর জনপ্রিয়তা দিন দিন বেড়ে চলেছে। ফেসবুক থেকে যেমন টাকা আয় করা যায় ঠিক তেমনি ইনস্টাগ্রাম থেকেও প্রচুর টাকা আয় করা যায়।

ইনস্টাগ্রাম হলো বিশ্বের অন্যতম জনপ্রিয় সোশ্যাল মেসেজিং , ফটো ভিডিও শেয়ারিং অ্যাপ । এই instagram ইনকাম করতে পারবেন সেগুলো নিচে step-by-step আলোচনা করছি ।

• প্রথমে আপনাকে একটি ইনস্টাগ্রামে একাউন্ট খুলতে হবে। অ্যাকাউন্ট খোলার পর আপনার প্রোফাইল টিকে ভালো ভাবে সাজাতে হবে প্রোফাইল ফটো কভার ফটো দিতে হবে।

• এবং আপনার Instagram এ কিছু ফলোয়ার বাড়াতে হবে। কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়াবেন সেটি আমরা আগেই আলোচনা করেছি। আর যদি আপনার ইনস্টাগ্রামে পর্যাপ্ত ফলোয়ার থাকে তাহলে কিন্তু খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন।

কিভাবে ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করবেন :

1. আফিলিয়েট মারকেটিং (Affiliate Marketing) :

অ্যাফিলিয়েট মার্কেটিং কি, affiliate মার্কেটিং করে কিভাবে টাকা ইনকাম করতে হয় সেটা আমি আগেই বলেছি । তাও আর একবার বলছি যে  কোন কোম্পানি প্রোডাক্ট আপনার মাধ্যমে সেল করলে, প্রতি সেল পিছু আপনাকে সেই কোম্পানি কিছু টাকা কমিশন দিবে এটাই হচ্ছে অ্যাফিলিয়েট মার্কেটিং।

ইন্সটাগ্রাম এর মাধ্যমে যে কোন কোম্পানির প্রোডাক্ট সেল করে affiliate marketing মাধ্যমে আপনারা কিন্তু প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। এর জন্য আপনার ইনস্টাগ্রাম প্রোফাইল বা পেজে বেশকিছু ফলোয়ার থাকা প্রয়োজন।

2.  অন্যের ইনস্টাগ্রাম account প্রমোট করে :

অন্যের Instagram account প্রমোট করে কিন্তু আপনারা টাকা আয় করতে পারবেন। অনেকেই নতুন ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলে সেখানে ফলোয়ার বাড়ানোর জন্য অনেক জনপ্রিয় ইনস্টাগ্রাম মালিককে টাকা দিয়ে কিন্তু প্রমোশন করায়।

সেক্ষেত্রে আপনার ইনস্টাগ্রামে যদি ভাল ফলোয়ার্স থাকে তাহলে কিন্তু যেকারো ইনস্টাগ্রাম একাউন্ট প্রমোট করার জন্য তাদের কাছে কিছু টাকা চার্জ করতে পারবেন। story  জন্য আলাদা টাকা নিতে পারেন এবং তার ফটো এবং আপনার ফটো একসঙ্গে ইনস্টাগ্রামে শেয়ার করার জন্য আলাদা টাকা চার্জ করতে পারেন।

3. ব্র্যান্ড প্রমোশন (brand promotion) :

আপনার যদি ইনস্টাগ্রামে বেশকিছু ফলোয়র্স থেকে থাকে তাহলে কিন্তু আপনারা যে কোন কোম্পানির ব্র্যান্ড প্রমোশন করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি একজন ইনস্টাগ্রামের social influencer হয়ে থাকেন তাহলে কিন্তু এই কাজটি খুব ভালোভাবে করতে পারবেন।

এছাড়া অনেক ওয়েবসাইট রয়েছে সেখানে social influencer জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে এবং বড় বড় কোম্পানিগুলো কিন্তু তাদের ব্র্যান্ড প্রমোট করার জন্য কিন্তু আপনাদেরকে হায়ার করবে অবশ্য সেটা টাকা দিয়ে।

4.  নিজের প্রোডাক্ট sell করে :

আপনি যদি ইনস্টাগ্রামে বেশ popular হন তাহলে কিন্তু খুব সহজে আপনার নিজের প্রডক্ট আপনার ইনস্টাগ্রামের মাধ্যমে সেল করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। যেমন জুতো, ঘড়ি, ইত্যাদি।

এর জন্য আপনাদেরকে একটি ইনস্টাগ্রাম পেজ খুলতে হবে যে প্রোডাক্ট আপনি সেল করতে চান সেই প্রোডাক্ট কিন্তু আপনাকে প্রতিদিন ওই পেজে আপলোড করতে হবে। এইভাবে কিন্তু অনেকেই প্রচুর টাকা ইনকাম করে থাকে।

5. রিসেলিং বিজনেস (reselling business) :

রিসেলিং বিজনেস কি ? হয়তো আপনারা অনেকেই জানেন না reselling business করার জন্য যেকোনো রিসেলিং অ্যাপস বা ওয়েবসাইটে আপনাকে অ্যাকাউন্ট করতে হবে তারপর তাদের প্রোডাক্ট গুলো কিন্তু আপনি আপনার ইনস্টাগ্রাম পেইজের মাধ্যমে নিজের ইচ্ছামত মার্জিন রেখে করতে পারেন।

এরকম প্রচুর রিসেলিং অ্যাপস রয়েছে যেমন Meesho, Shop 101 ইত্যাদি এখান থেকে আপনারা যে কোন প্রোডাক্ট এর ছবি এবং লিংক কপি করে আপনার ইনস্টাগ্রাম পেজ এ প্রতিদিন আপলোড করতে হবে এবং আপনারা নিজের ইচ্ছামত মার্জিন রেখে সেল করতে পারবেন।

6. নিজের তোলা ফটো বিক্রি করে আয় : 

আপনি high quality ফটো  ইনস্টাগ্রামে আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন। আপনি প্রতিদিন সুন্দর সুন্দর ফটো আপনার ইনস্টাগ্রাম পেজ এ আপলোড করবেন, চাইলে সেখান থেকে কেও কিনে  নিতে পারবে এছাড়া আপনি যদি Shutterstock  ওয়েবসাইট এ একাউন্ট করেন রোজ ভালো কোয়ালিটির ফটো আপলোড করেন এবং সেই ফটোগুলো আপনি ইনস্টাগ্রাম আপলোড ও করবেন এবং Shutterstock এর লিঙ্ক টা Instagram এ  দিবেন তাহলে লোকে জানতে পারবে এবং আপনার ফটো গুলো Shutterstock এখান থেকে কিনে নিতে পারবে।

আশা করি আপনারা ইনস্টাগ্রাম থেকে কোন কোন উপায়ে টাকা ইনকাম করা যায় সে সমস্ত বিষয়গুলো সম্পূর্ণ জানতে পারলেন আপনাদের যদি কোন কিছু বুঝতে অসুবিধা হয় তাহলে নিচে অবশ্যই কমেন্ট করে আমাকে জানাতে পারেন ধন্যবাদ।

0 responses on "ইনস্টাগ্রাম থেকে টাকা আয় 2021, Instagram থেকে কিভাবে টাকা আয় করবেন?"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.