• No products in the cart.

হোয়াটসঅ্যাপে আসলো নতুন ফিচার আপনি বিজি থাকলে চলে যাবে অটো রিপ্লাই!! জেনে নিন বিস্তারিত

হোয়াটসঅ্যাপ হলো সামাজিক যোগাযোগ মাধ্যম এর এক উৎকৃষ্ট উদাহরণ। এটি মেটা মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। বলা হয়ে থাকে যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুক এর পরে এটিই মানুষ বেশি ব্যাবহার করে।

ব্যাবসা বাণিজ্য সহ ব্যাক্তিগত অনেক কাজেই হোয়াটসঅ্যাপ ব্যাবহার করতে হয় আমাদের প্রায় সব ক্ষেত্রেই এটি বেশ গুরুত্তপূর্ণ ভ্রুমিকা পালন করে। অনেক সময় কর্ম ব্যস্ততা সহ অন্যান্য অনেক কাজ এর জন্য অনেক ক্ষেত্রে ফোন কেটে দিতে হয়।

 

ফলে ওপর পাশের ব্যাক্তিটি বসে থাকে উত্তর এর আসায়। কিন্তু অনেক ক্ষেত্রে বলা যায় না সমস্যার কথা। এই সমাধান নিয়ে আসলো হোয়াটসঅ্যাপ কতৃপক্ষ। এবার হোয়াটসঅ্যাপে কেউ ফোন কাটলেই চলে যাবে বিশেষ বার্তা। হোয়াটসঅ্যাপ এমনই নতুন বৈশিষ্ট্য সংযোজন করে গ্রাহকদের চমক দিয়েছে।

সেইখানে লেখা থাকবে এমন কিছু বার্তা যাতে ওপর পাশের ব্যাক্তি টি বুঝতে পারেন যে হয়তো আপনি ব্যাস্ত আছেন কোনো কারণে বা সমস্যা তে পড়ার জন্য কল ধরতে পারছেন না।এর আগে হোয়াটসঅ্যাপে ফোন এলে শুধুমাত্র ফোন ধরা বা কাটার জন্য ‘আনসার’ ও ‘ডিক্লাইন’ অপশন থাকত।এর সঙ্গে যুক্ত হবে আরও একটি নতুন বিকল্প, যার নাম রাখা হয়েছে ‘রিপ্লাই’।

যদি ব্যাস্ততার জন্য কল ধরতে না পারেন তখন সেই সময় রিপ্লাই অপশনটি তে ক্লিক করলেই কিছু এসএমএস সামনে চলে আসবেসেখানে লেখা থাকবে কল না ধরার নানা রকম কারণ। যেমন- ‘আমি এখন ব্যস্ত, পরে ফোন করছি’, ‘এখন মিটিংয়ে রয়েছি’— এই ধরনের মেসেজ ফুটে উঠবে স্ক্রিনে।

এছাড়াও আপনি চাইলে নিজেই আগে থেকে কিছু লিখা সেট করে রাখতে পারেন, রিপ্লাই তে ক্লিক করলে অটোমেটিক সেটা ওপর পাশের হোয়াটসঅ্যাপ ইউজার এর কাছে চলে যাবে। তবে শুধু মাত্র এখন পর্যন্ত যারা হোয়াটসঅ্যাপের ‘বেটা ভার্সন’ ব্যবহার করছেন, তারাই এই সুবিধা লাভ করতে পারবেন।

0 responses on "হোয়াটসঅ্যাপে আসলো নতুন ফিচার আপনি বিজি থাকলে চলে যাবে অটো রিপ্লাই!! জেনে নিন বিস্তারিত"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.