• No products in the cart.

সিম রেজিস্ট্রেশন চেক করার নিয়ম | সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন

আপনারা কিন্তু অনেকদিন ধরে মোবাইলের সিম কার্ড ব্যবহার করছেন, কিন্তু সিমটি কার নামে রেজিস্ট্রেশন করা রয়েছে সেটা কিন্তু আপনারা অনেকেই জানেন না এর ফলে ওই সিমটি যদি হারিয়ে যায় তাহলে কিন্তু আর রিপ্লেস করতে পারেন না।

তো আপনি যদি এই আর্টিকেলটি ধরতে ধরে সম্পূর্ণ পড়েন তাহলে সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন (SIM Card Registration Check Online) অর্থাৎ সিম কার নামে নিবন্ধন করা আছে সেটি খুব সহজে জানতে পারবেন।  সিম রেজিস্ট্রেশন চেক করার প্রধানত দুটি নিয়ম এই আর্টিকেলে আলোচনা করব

সিমের রেজিস্ট্রেশন চেক করার উপায়

আপনি যে কোন সিম ব্যবহার করুন না কেন, সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় হলো আপনি আপনার মোবাইল থেকে *১৬০০১# এই কোডটি ডায়াল করবেন।

তারপর আপনাকে আপনার ভোটের কার্ডের শেষ চারটি সংখ্যা দিতে হবে।

ভোটের কার্ডের শেষ চারটি সংখ্যা দেওয়ার পর আপনারা জানতে পারবেন আপনার এনআইডি কার্ড দিয়ে সর্বমোট কটি সিম তোলা হয়েছে।

আপনি কোন কোন কোম্পানির সিম তুলেছেন সমস্ত কিছুই সেখানে ডিটেলস সে তারা দেখিয়ে দিবে।

 অনলাইনে সিম রেজিস্ট্রেশন চেক

*১৬০০১# কোডটির দ্বারা আপনারা সকল সিমের রেজিস্ট্রেশন চেক করতে পারবেন। এছাড়া আপনারা যদি চান আলাদা আলাদা সিমের মাধ্যমে ডায়াল করে অনলাইনে সিম রেজিস্ট্রেশন চেক করবেন সেটা করতে পারবেন। প্রত্যেকটি সিম থেকে কিভাবে সিম রেজিস্ট্রেশন চেক কোড করবেন সেটা নিচে বিস্তারিত বর্ণনা করা হলো।

• রবি সিম রেজিস্ট্রেশন চেক

রবি সিম রেজিস্ট্রেশন সম্পর্কে বিভিন্ন তথ্য জানার জন্য আপনারা *১৬০০*৩# ডায়াল করুন তাহলে আপনারা খুব সহজে জানতে পারবেন আপনার এনআইডি কার্ড (NID Card) দিয়ে কটি সিম রেজিস্ট্রেশন করা রয়েছে।

• বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক

 বাংলালিংক সিম রেজিস্ট্রেশন চেক করার জন্য বাংলালিংক সিম থেকে *1600*2# এই কোডটি ডায়াল করবেন তারপর বাংলালিংক সিম রেজিস্ট্রেশন সম্পর্কে সমস্ত তথ্য আপনারা জানতে পারবেন।

• এয়ারটেল সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন

এয়ারটেল সিম রেজিস্ট্রেশন চেক করার জন্য আপনারা *১২১*৪৪৪৪# এই নাম্বারটি ডায়াল করে জানতে পারবেন।

এছাড়া মেসেজে info লিখে 1600 এই নাম্বারে সেন্ড করলে সিম রেজিস্ট্রেশন সম্পর্কে বিভিন্ন ধরনের তথ্য জানতে পারবেন।

• জিপি সিম রেজিস্ট্রেশন চেক

আপনারা যদি জিপি সিম রেজিস্ট্রেশন চেক করতে চান তাহলে মেসেজে info লিখে 4949 এই নাম্বারে সেন্ড করলে GP sim registration check করতে পারবেন।

আমার নামে কয়টি সিম রেজিস্ট্রেশন করা কিভাবে জানবো ?

আমি উপরে আলোচনা করলাম আপনার মোবাইল থেকে *১৬০০১# এই কোডটি ডায়াল করবেন তারপর আপনার এনআইডি কার্ডের লাস্ট চারটে সংখ্যা দিবেন তারপর কিন্তু আপনারা খুব সহজেই আপনার নামে টোটাল কয়টি সিম রেজিস্ট্রেশন করা রয়েছে সেটি দেখতে পাবেন।

Nid দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে ?

আপনার এন আইডি কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা রয়েছে সেটা জানার জন্য আপনার মোবাইল থেকে *১৬০০১# এই কোডটি ডায়াল করে আপনার ভোটার কার্ডের সর্বশেষ চারটি সংখ্যা দিয়ে দিবেন তারপর আপনারা দেখতে পাবেন এনআইডি কার্ড দিয়ে আপনার নামের সর্বমোট কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে।

তো বন্ধুরা আজকের এই আর্টিকেল থেকে, সিম রেজিস্ট্রেশন কার নামে জানার উপায় | মোবাইল সিম রেজিস্ট্রেশন চেক | কিভাবে সিম রেজিস্ট্রেশন করবো ইত্যাদি বিষয় গুলো জানতে পারলেন।

অনলাইনে সিম রেজিস্ট্রেশন (check sim registration online) নিয়ে আজকের আর্টিকেল টি কেমন লাগলো অবশ্যই নিচে কমেন্ট বক্সে আপনাদের মতামত জানিয়ে দিবেন ধন্যবাদ।

8 responses on "সিম রেজিস্ট্রেশন চেক করার নিয়ম | সিম রেজিস্ট্রেশন চেক অনলাইন"

  1. 01923138595

  2. 01725725219

  3. 01612144600

  4. 01925779805

  5. amar id card diye koyti sim registration ace kivabe janbo?

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.