• No products in the cart.

ভিভো Y02 সুখবর নিয়ে এলো বাজেট ক্রেতাদের জন্য

আগস্ট মাসে ওয়াই০২এস মডেলটি লঞ্চ করে ভিভো, এবার ভ্যানিলা মডেল ভিভো ওয়াই০২ চলে এলো বাজারে। চলুন সদ্য মুক্তি পাওয়া এই ভিভো ফোনটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

ডিসপ্লে ও ডিজাইন

বাজেট ফোন হলেও বেশ আকর্ষণীয় ভিভো ওয়াই০২ ফোনটির ডিজাইন। ফোনের ফ্রন্টে নচ ডিসপ্লে রয়েছে ও ব্যাকে ক্যামেরা সেকশনে আলাদাভাবে একটি সার্কেলে স্থান পেয়েছে ফোনের ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ। অর্থাৎ দামে কম হলেও বাজেটে এখানে ভিভো কোনো গড়িমসি করেনি এই ফোনটির ক্ষেত্রে।

ভিভো ওয়াই০২ ফোনটিতে ৬.৫১ ইঞ্চির এইচডিপ্লাস এলসিডি নচ ডিসপ্লে রয়েছে। ভিভো ওয়াই০২ ফোনটি কিন্তু অন্য বাজেট ফোনগুলোর মত বেশ বাল্কি নয়, এটির ওজন মাত্র ১৮৬গ্রাম। প্লাস্টিক ফ্রেম ও প্লাস্টিক ব্যাকের এই ফোনটি বাজেট বিবেচনায় ভালো ডিজাইনের বলে ধরে নেওয়া যেতে পারে।

ক্যামেরা

ভিভো ওয়াই০২ ফোনের ফ্রন্ট নচে স্থান পেয়েছে ফোনটির ৫মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনের ব্যাকে এলইডি ফ্ল্যাশ এর সাথে ফোনের ৮মেগাপিক্সেল সেলফি ক্যামেরা স্থান পেয়েছে। দাম হিসেবে এই ফোনের সিংগেল রিয়ার ক্যামেরা সেটাপ মেনে নেওয়াই যায়। ভিভো ওয়াই০২ এর ব্যাক ক্যামেরা দ্বারা সর্বোচ্চ ১০৮০পি ৩০এফপিএস ভিডিও রেকর্ড করা যাবে। যেহেতু ফোনটির দামে বেশ অল্প, তাই এখানে স্ট্যাবিলাইজেশন মত ফিচার আশা করা ঠিক হবেনা।

পারফরম্যান্স

ভিভো ওয়াই০২ চলবে অজানা অক্টা-কোর প্রসেসর দ্বারা। এতে র‍্যাম রয়েছে ৩জিবি। অ্যান্ড্রয়েড ১২ গো এর উপর ভিত্তি করে তৈরি ফানটাচ ওএস১২ থাকছে এই ফোনে। ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ এর পাশাপাশি ২টিবি পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে

ভিভো ওয়াই০২ ফোনটি ৮.৪৯মিমি. থিন। এর ২.৫ডি ফ্ল্যাট ফ্রেমের সাথে ম্যাট ফিনিশ রয়েছে। ভিভো জানিয়েছে ফোনটি স্ক্র্যাচ ও ফিংগারপ্রিন্ট-রেসিস্ট্যাট। ভিভো ওয়াই০২ ফোনে এফএম রেডিও ফিচারও পেয়ে যাচ্ছেন। ফোনটিতে ৩.৫মিমি. হেডফোন জ্যাক থাকলেও কোনো ফিংগারপ্রিন্ট সেন্সর নেই, অর্থাৎ এখানে আনলক এর জন্য ফেস আনলক ও পাসওয়ার্ড ব্যবহার করতে হবে।

ব্যাটারি

ভিভো ওয়াই০২ ফোনটিতে ৫০০০মিলিএম্প এর ব্যাটারি রয়েছে যার সাথে ১০ওয়াট এর চার্জার পাওয়া যাবে। তবে ১০ওয়াট এর এই চার্জার দ্বারা ফোনটি চার্জ করতে বেশ অনেকটা সময় লাগবে।

দাম

ভিভো ওয়াই০২ ফোনটি অর্কিড ব্লু ও কসমিক গ্রে কালারে পাওয়া যাবে। ইন্দোনেশিয়ান ১,৪৯৯,০০০ রুপিতে পাওয়া যাবে ফোনটি যা বাংলাদশী টাকায় প্রায় ১০ হাজার টাকা। আন্তর্জাতিক বাজারে ফোনটি কখন পাওয়া যাবে সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। বাংলাদেশের বাজারে ফোনটি এলে ১০ থেকে ১১ হাজার টাকার মধ্যে দাম হবে বলে ধারণা করা যায়।

ডিজাইন ব্যাতীত অন্যসব ফিচারের ক্ষেত্রে এই ফোনটি বাজারের অন্য ফোনের সাথে পাল্লা দিতে পারবে কিনা তা নির্ভর করছে দেশের বাজারে ফোনটির দামের উপর। যেহেতু এটি একটি বাজেট ফোন ও দেশের বাজারে বাজেট ফোনের অনেক ডিমান্ড রয়েছে, তাই বাংলাদেশের বাজারে খুব শীঘ্রই এই ফোনটির মুক্তি পেতে পারে।

 

0 responses on "ভিভো Y02 সুখবর নিয়ে এলো বাজেট ক্রেতাদের জন্য"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.