ডিপ ওয়েবে কি আপনি খুঁজে পেতে পারেন?

ডিপ ওয়েবে কি আপনি খুঁজে পেতে পারেন?

 

“Deep Web 1994 সালে শুরু হয় এবং ‘Hidden Web” হিসাবে পরিচিত ছিল। এটি 2001 সালে ‘Deep Web’ নামকরণ করা হয়, “বলেছেন Kejaya Muñoz.
Tor (short for The Onion Router) হল Deep Web এ যাওয়ার প্রধান ওয়েব পোর্টাল। এটি ব্যবহারকারীর তথ্যকে Encrypt করে এবংএকটি স্বেচ্ছাসেবক সার্ভারের মাধ্যমে সারা বিশ্বের নেটওয়ার্ক এ পাঠায়। এই পদ্ধতিতে এটি প্রায় অসম্ভব ব্যবহারকারীদের অথবা তাদের তথ্য ট্র্যাক করা।

How to connect with Deep Web?

Deep Web এ যাওয়া খুব বেশী কঠিনও না, আবার খুব সোজাও না! Dark Web এ জেতে হলে আপনার কিছু Technical এবং Web সনপর্কে ধারনা থাকতে হবে! আচ্ছা যাই হোক,Deep Web এ জেতে হলে আপনাকে আগে Tor Browser Download করতে হবে,যা আপনাকে Dark Web access করতে দিবে!

Download Tor Browser

আপনি Tor যে কোন পিসিতে ব্যবহার করতে পারেন, Mac বা এমনকি আইফোন এবং অ্যান্ড্রয়েড চালিত স্মার্টফোনের যেকোন মোবাইল ডিভাইস. কিন্তু, যদি আমার মত, আপনি ফায়ারফক্স ব্যবহার করেন, তাহলে আপকে আগে Torbutton ইনস্টল করতে হবে। Torbutton ইনস্টল করার পর, আপনি আপনার ব্রাউজারের এড্রেস বারে কাছাকাছি পেঁয়াজের মত লোগো দেখতে পাবেন। যদি আপনি সঠিকভাবে Tor নেটওয়ার্কের  লগইন করেন, তাহলে আপনি Deep Web অন্বেষণ করা শুরু করতে পারবেন।

কিন্তু, মনে রাখবেন, এখানে আপনি দৃশ্যমান web এর মত কোন কিছু খুজে পাবেন না, কারণ এখানে Google-এর মত কোন সার্চ ইঞ্জিন নেই যে আপনি মুহুর্তের মধ্যে সব কিছু খুজে পাবেন। পরিবর্তে, এটা Wikis এবং BBS-এর মত aggregatet link যা আপনাকে Deep Web-এর location দেখাবে। এই সাইটগুলি সাধারণত উদ্ভট এবং Unmemorable!

যেমনঃ SdddEEDOHIIDdddgmomionw.onion

Deep Web এর domain গুলো .com এর পরিবর্তে .onion হয়। এই link গুলো উদ্ভট হওয়ায় আপনি এখানে উল্লেখযোগ্য সময় কাটালে আপনি কোন link থেকে কোথায় এসেছেন, তা আর মনে রাখতে পারবেন না। এর জন্য আপনাকে URL গুলি সংরক্ষণ করুন, এই যাত্রায় আপনার উপায় বুকমার্ক।

ডিপ ওয়েবে কি আপনি খুঁজে পেতে পারেন?

অনেক ব্যবহারকারী ইতিমধ্যে ইন্টারনেট অন্ধকার পার্শ্ব-এর সাথে পরিচিত! কিভাবে  অবৈধ সঙ্গীত ডাউনলোড, যেখানে বিনামূল্যে সর্বশেষ সিনেমা দেখা, বা কিভাবে অল্প অর্থের বিনিময়ে অতিরিক্ত Drugs অর্ডার দেয়া যায়। But the Deep Web goes farther, almost unimaginably farther.
এছাড়া শিশু পর্নোগ্রাফি, অস্ত্র পাচার, মাদক দ্রব্য, ভাড়া হত্যাকারীরা, prostitutes, সন্ত্রাসবাদ, ইত্যাদি সব Deep Web-কে সব চেয়ে বড় Black Market-এ পরিনত করেছে।
“Deep Web সাইটে আপনি চুরি করা ক্রেডিট কার্ড বিক্রয়, এমন দল আছে,যারা এটিএম এর মাধ্যমে ক্রেডিট কার্ড ক্লোন করা, কোকেন বিক্রি এবং এসব আরো জানতে পারেন,” বলেছেন দিমিত্রি Bestuzhev, বিশ্লেষক Kaspersky এর ল্যাব দলের পরিচালক।

এমন একটি জনপ্রিয় Black Market হলো ” Silk Road”!

Silk Road Deep Web-এ জনপ্রিয় মাদক দ্রব্য কেনা-বেচায়! পরমানন্দ থেকে, খাঁটি MDMA, গাঁজা, psychedelics opiates যাও এবং বীজ, তারা মূলত একটি userbase-এ Drug sale করে। তারা ফাটান, সালফিউরিক অ্যাসিড এবং তরল পারদ, চোরাই ক্রেডিট কার্ডের জন্য ‘অর্থ’, ভ্রমণকারীরা চেক এবং নকল বিল এবং কয়েন, আকাটা পাথরের মত ‘জুয়েলারী’,ভালো ‘ল্যাব সরবরাহ’, এসব কিছুর জন্য বিভাগ আছে। চুরির স্বর্ণ ও অন্যান্য মূল্যবান ধাতু এবং অবশেষে ‘অস্ত্র’, যেখানে তারা বর্তমানে কানাডা বিক্রয়ের জন্য একটি Glock 17 weapon, that “includes 1 clip with 9 live rounds.”

 

 

Forum posts like this are common (and often answered) and even include requests for murder:

 

 

 

Deep Web-এর সর্বাধিক লেনদেন সাধারণত Bitcoins মাধ্যমে সঞ্চালিত হয়ে থাকে। আপনি এই ডিজিটাল মুদ্রা দিয়ে সব কিনতে পারবেন। এমনকি আপনি Prostitute ও ভাড়া করতে পারবেন! তবে এখন পর্যন্ত, এ লেনদেন গুলো বেনামী হয়। 1 Bitcoin = $ 9 মার্কিন ডলার!

আপনাদেরকে একটি STRONG WARNING দিচ্ছি, আপনি কোন site visit করছেন বা কোন link-এ click করছেন, এ ব্যপারে careful থাকবেন। Wiki page গুলো সাধারণত safe site, কিন্তু যেসব জায়গায় “‘chan’ অথবা ‘bulletin board’ label করা থাকে, সেসব জায়গা হতে দূরে থাকবেন, becos most of them contain child pornography! Deep Web site গুলোর মধ্য কিছু আছে গ্যাং পরার্মশ দেয়, কোথাও কিভাবে বিস্ফোরন করতে হবে, কাউকে murder করা, মোট কথা illigel দুনিয়ার সব এখানে পাওয়া যায়।

কিন্তু সব Deep Web site আবার খারাপ না! যেমন WikiLeaks, এই site টি public এর সামনে আসার আগে Deep Web এই ছিল! Even এখনও কেউ যদি কোন inportent information WikiLeaks এ publish করতে চায়,তাহলে তা Deep Web এর মধ্যমে করা সম্ভব! আরেকটি উদাহরণ হল বেনামী গ্রুপ, যা Tor এর মাধ্যমে সব ধরণের প্রতিষ্ঠানের উপর ব্যাপক আক্রমণ সংগঠিত করে।

So, My journey though The New Underground, the Deep Dark Web, was interesting, to say the least. There’s a lot of potential for trouble down near the bottom of this iceberg, so always be aware of what you’re doing and the legality of your actions. Still, I have an unquenchable thirst for the unknown so by carefully maneuvering in a way that kept several meters and a snake pit between myself and the most vile content on the Deep Web, I was able to learn a bit about a facet of the Internet I had yet to discover. I’d encourage you to poke around a bit as well. But, remember, do so at your own risk. Be safe, watch what you click and refrain from purchasing anything along the way.

Be careful, it’s a whole new world down there.

কিছু Deep Web সাইটের ঠিকানা!!!!!

কিছু টিপসঃ

  • #অবশ্যই ডার্ক ওয়েবে ঢোকার আগে জাভাস্ক্রিপ্ট, ফ্ল্যাশ, শকওয়েভ বন্ধ করে নিবেন। এগুলো আপনার Anonymity খুব সহজেই ভেস্তে দিতে পারে।
  • # পেইড প্রক্সি সার্ভিস ব্যবহার করুন। এগুলো মিলিটারি এজেন্সিগুলো ব্যবহার করে এবং এদের সার্ভিসও দারূণ।
  • # আপনার ডেস্টিনেশন Website যদি  কোনভাবে হ্যাক হয় তাহলে আপনার পরিচয় বেরিয়ে যাবার একটি সম্ভাবনা রয়েছে। কখনো ডার্ক ওয়েবে কোন কাজে আপনার আসল ডেটা ব্যবহার করবেন না।

মনে রাখবেন, সারফেস ওয়েবের মত ডার্ক ওয়েবেও আপনি একা নন, এখানেও দেয়ালের কান আছে……ডার্ক ওয়েবে আপনাকে স্বাগতম।।

April 12, 2020

0 responses on "ডিপ ওয়েবে কি আপনি খুঁজে পেতে পারেন?"

Leave a Message

Your email address will not be published.

© Copyright by Technical Bangla. All Right Reserved 2018-20