• No products in the cart.

টেকনো Pova Neo 2 এলো ৭০০০ mAh বিশাল ব্যাটারি নিয়ে!

এইতো মাত্র কিছুদিন আগে পোভা ৪ সিরিজ দেশের বাজারে নিয়ে আসে টেকনো। দেখতে সুন্দর ও পারফরম্যান্স-কেন্দ্রিক সেই ফোন দুটি বেশ প্রশংসা পায় দেশের মানুষের কাছে। এবার দেশের বাজারে টেকনো নিয়ে এসেছে টেকনো পোভা নিও ২ ফোনটি। এই পোস্টে জানবেন টেকনো পোভা নিও ২ কি কি অফার করছে ও এই দামে এই ফোন কেনা উচিত হবে কিনা।

ডিজাইন ও ডিসপ্লে

টেকনো পোভা ৪ সিরিজের আকর্ষণীয় ডিজাইন থাকছে টেকনো পোভা নিও ২ ফোনটিতেও। সম্প্রতি মুক্তি পাওয়া টেকনো ফোনগুলো ডিজাইনের দিক দিয়ে বেশ রিফ্রেশিং দেখা যাচ্ছে, যার মানে ধরে নেওয়া যায় স্পেসিফিকেশন এর পাশাপাশি ডিজাইনকেও বেশ গুরুত্ব সহকারে নিচ্ছে টেকনো।

বক্সি শেপের ডিজাইনের ফোন টেকনো পোভা নিও ২ এর ব্যাক ক্যামেরা কাটআউট বেশ ইউনিক ধরনের যা ছবিতে দেখতে পাবেন। ফোনের ব্যাক প্যানেলে একটি স্ট্রাইপ প্যাটার্ন রয়েছে যা ফোনটিকে এই দামের অন্য ফোন থেকে বেশ আলাদা পরিচয় প্রদান করছে। ফোনের সামনে রয়েছে পাঞ্চ-হোল ডিসপ্লে।

টেকনো পোভা নিও ২ তে ৬.৮২ইঞ্চি আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার রেজ্যুলেশন এইচডি প্লাস। দাম বিবেচনায় এখানে ফুলএইচডিপ্লাস বা এমোলেড ডিসপ্লের দাবি করা যেতে পারে। তবে ডিসপ্লের এই কমতি কিছুটা হলেও পূরণ করবে ৯০হার্জ রিফ্রেশ রেট।

পারফরম্যান্স

টেকনো পোভা নিও ২ ফোনটিতে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। বাংলাদেশে শুধুমাত্র ফোনটির ৬জিবি র‍্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। এসডি কার্ড ব্যবহার করে স্টোরেজ বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে। হেলিও জি৮৫ বেশ শক্তিশালী একটি প্রসেসর, তবে অনেকে এই দামে স্ন্যাপড্রাগন প্রসেসর দাবি করে থাকবেন।

তবে বর্তমান বাজার বিবেচনায় এই দামে এই প্রসেসর মানানসই বলা চলে। মিডিয়াটেক এর হেলিও জি৮৫ প্রসেসর সাধারণ টাস্ক থেকে শুরু করে মধ্যম থেকে মোটামুটি ভারি ধরনের টাস্ক সুন্দরভাবে হ্যান্ডেল করতে পারে। এছাড়া ফোনটিতে সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর পেয়ে যাবেন। অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক হাই ওএস দ্বারা চলবে ফোনটি।

ক্যামেরা

টেকনো পোভা নিও ২ ফোনটির ব্যাকে রয়েছে ১৬মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটাপ, এখানে ১৬মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার পাশাপাশি ২মেগাপিক্সেল ডেপথ সেন্সর দেয়া আছে। আরো পেয়ে যাবেন কোয়াড-এলইডি ফ্ল্যাশ ইউনিট যা অন্ধকারেও ভালো ছবি আউটপুট দিতে সাহায্য করবে। ফোনটির ফ্রন্টে পেয়ে যাবেন ৮মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা।

ব্যাটারি

টেকনো পোভা নিও ২ এর মূল আকর্ষণ কিন্তু এর ৭০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি। ২০হাজার টাকার মধ্যে এতো বিশাল ব্যাটারির ফোন আমরা এর আগে দেখিনি। ব্যাটারি ব্যাকাপ যাদের কাছে প্রধান চাহিদা, তাদের জন্য এই ফোন আদর্শ বটে।

ফোনের বক্সে পেয়ে যাবেন ১৮ওয়াট এর চার্জার। যেকোনো ধরনের ব্যবহারকারী এই ফোনের ব্যাটারি একদিনের ব্যবহারে শেষ করতে পারবেনা তা বলাই যায়।

দাম

৬জিবি র‍্যাম ও ১২৮জিবি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে টেকনো পোভা নিও ২। বাংলাদেশে টেকনো পোভা নিও ২ এর দাম ১৮,৯৯০টাকা। এই দামে এই ফোন একটি অলরাউন্ডার প্যাকেজ অফার করছে। হাই রিফ্রেশ রেট, চলনসই প্রসেসর, ও বিশাল ব্যাটারি মিলিয়ে এই ফোনটি যেকোনো ধরনের ব্যবহারকারীর জন্য দারুণ একটি পছন্দ হতে পারে।

 

0 responses on "টেকনো Pova Neo 2 এলো ৭০০০ mAh বিশাল ব্যাটারি নিয়ে!"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

top
Technical Bangla ©  All rights reserved.